খালেদার আপিল গ্রহণ ও জামিনের শুনানি দুপুরে

খালেদার আপিল গ্রহণ ও জামিনের শুনানি দুপুরে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল গ্রহণ ও জামিনের শুনানি বৃহস্পতিবার দুপুরে ১২ টায় অনুষ্ঠিত হতে।
খালেদার আপিল গ্রহণ ও জামিনের শুনানি দুপুরেবিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে বৃহস্পতিবার সকালে বিষয়টি তোলা হলে রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনে আদালত শুনানির ওই সময় ঠিক করে দেয়। এর আগে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সকালে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনকে (দুদক) আপিল ও খালেদা জিয়ার জামিন আবেদনের অনুলিপি হস্তান্তর করেন। মূল রায়সহ ১২২৩ পৃষ্ঠার আপিল আবেদনে ৪৪টি যুক্তি দেখিয়ে খালেদা জিয়ার খালাস চাওয়া হয়েছে। আর ৮৮০ পৃষ্ঠার জামিন আবেদনের মধ্যে ৪৮ পৃষ্ঠাজুড়ে ৩১টি যুক্তিতে খালেদা জিয়ার মুক্তি চাওয়া হয়েছে।

খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে জয়নুল আবেদীন, এ জে মোহাম্মদ আলী, কায়সার কামাল, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী ও সগীর হোসেন লিওন সকালে আদালতে উপস্থিতি ছিলেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েকজন বিএনপি নেতাকেও আদালতে দেখা যায়। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহম্মেদ। এর আগে গত মঙ্গলবার খালেদা জিয়ার কারাদণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপলি করেন তার আইনজীবীরা।

খালেদা জিয়ার কারাদণ্ডের পূর্ণাঙ্গ রায় সোমবার প্রকাশিত হয়। দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি বেগম জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment